Saturday, September 21, 2024
Homeধর্মকাদিয়ানীদের অবৈধ জলসা বন্ধের দাবীতে পঞ্চগড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ

কাদিয়ানীদের অবৈধ জলসা বন্ধের দাবীতে পঞ্চগড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ

পঞ্চগড়ে কাদিয়ানীদের অবৈধ সালানা জলসা বন্ধের দাবীতে সড়ক অবরোধ করে শান্তিপূর্ণ ভাবে বিক্ষোভ করছে সর্বস্তরের মুসলমান ।বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় শুরু হয় এ কর্মসূচি।দুপুর পর্যন্ত প্রশাসনের কোন আশ্বাস না পেলে,যোহরের নামায সড়কেই পড়ে মুসল্লিরা।

এর আগে খতমে নবুওয়ত সংরক্ষণ পরিষদ, ইসলামি আন্দোলনসহ আটটি সংগঠন কাদিয়ানীদের সালানা জলসা বন্ধের দাবীতে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেন।তাদের দাবী অমুসলিম কাদিয়ানীদের সালানা জলসা বন্ধ করতে হবে।

জানা যায়,আগামী ৩,৪,৫ মার্চ পঞ্চগড়ের আহমদনগরে কাদিয়ানীদের ন্যাশনাল সালানা জলসা অনুষ্ঠানের ঘোষণায় দেয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন আন্দোলনকারী বলেনঃ কাদিয়ানিদের দৌরাত্ম্য কতটা বেড়েছে আমাদের কল্পনারও বাইরে। উত্তরবঙ্গের প্রত্যন্ত বিভিন্ন এলাকা সফরের সুবাদে কিছুটা আঁচ করতে পেরেছি। সামাজিকভাবে আগাছা হলেও রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে তাদের শেকড় অনেক মজবুত। মাঠে-ময়দানে আওয়াজের দ্বারা হয়তো কিছুটা জনমত তৈরি করা যাবে, কিন্তু স্থায়ীভাবে এসব হুঙ্কারে তেমন কোনো ফায়দা বয়ে আনবে বলে মনে হয় না। স্থায়ীভাবে কাজ করা দরকার। প্রত্যন্ত অঞ্চলগুলোতে ব্যাপক কাজের সুযোগ আছে। বিশেষত কবলিত এলাকাগুলোতে সমন্বিতভাবে কাজ করা দরকার। দাওয়াহ, সমাজসেবা, দারিদ্র্য বিমোচন, কর্মসংস্থান সৃষ্টি, বেকারত্ব দূরীকরণ, জনসাধারণের মাঝে ঈমান ও আমলি প্রশিক্ষণ, আরও নানামুখী উদ্যোগ গ্রহণ করা দরকার। মসজিদ-মাদরাসাগুলোকে আরও গণমুখী হওয়া দরকার। কওম থেকে শুধু নেওয়া না, দেওয়ার মতোও দৃশ্যমান কিছু থাকা দরকার। সমস্ত ইসলামি সংগঠন, তাবলিগ, আহলে হাদিস, সবাইকে এগিয়ে আসা দরকার। পঞ্চগড়, দিনাজপুর, লালমনিরহাট ওইসব এলাকায় আহলে হাদিসরা তো ভালোই শক্তিশালী, রাজনৈতিকভাবেও ভালো সাপোর্ট আছে, এটাকেও কাজে লাগানো দরকার। আর সার্বিকভাবে বিদ্যমান সব সমস্যার মূল যে গোড়া—সেক্যুলার/ধর্মনিরপেক্ষ রাষ্ট্রব্যবস্থা, যা মেজোরিটির বিশ্বাস ও মতামতের বিপরীতে গিয়ে কাদিয়ানি-বাহাইসহ অন্যান্য কুফরি মতবাদগুলোকে মুসলিম হিসেবে স্বীকৃতি দিচ্ছে—সেটার পরিবর্তনে কাজ করা দরকার। এই প্রতারণাপূর্ণ ব্যবস্থার দ্বিচারিতাগুলো চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়া দরকার। এর আগে আমাদের কোনো সমস্যাই সমাধান হবার নয়।

RELATED ARTICLES

Most Popular