Saturday, September 21, 2024
Homeপ্রশাসনবিমানবন্দরের কর্মীদের ‘ভালো ব্যবহার’ শেখাতে প্রশিক্ষণ

বিমানবন্দরের কর্মীদের ‘ভালো ব্যবহার’ শেখাতে প্রশিক্ষণ

যাত্রীদের সঙ্গে ভালো ব্যবহার ও সেবার মান বাড়াতে বিমানবন্দর কর্মীদের জন্য এবার বিশেষ প্রশিক্ষণ কোর্স চালু করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক)।

আজ বুধবার সিভিল এভিয়েশন একাডেমির সম্মেলন কক্ষে দুই দিনব্যাপী এ কোর্সের উদ্বোধন করেন বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম জানান, বিমানবন্দরের ৫৬টি বিভিন্ন সংস্থার ১ হাজার ৫০০ সদস্যের জন্য এই কোর্সটি ধারাবাহিকভাবে পরিচালনা করার পরিকল্পনা আছে।

অভিজ্ঞ প্রশিক্ষকদের মাধ্যমে এই কোর্স শেষ করতে পারলে বিমানবন্দরের যাত্রী সেবায় অনেক পরিবর্তন আসবে বলে জানান তিনি।

উদ্বোধনী বক্তব্যে বেবিচক চেয়ারম্যান মো. মফিদুর রহমান বলেন, ‘জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের অংশ হিসেবে এবং বিমানবন্দরে দীর্ঘদিন ধরে চলা যাত্রী হয়রানির বন্ধে এই কোর্স গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বিমানবন্দরে কর্মরত প্রতিটি সংস্থার সদস্যদের জন্য এই কোর্স বাধ্যতামূলক করা হয়েছে।’

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ২৪টি সরকারি প্রতিষ্ঠান ও ৩২টি বিমান সংস্থার সদস্যদের পর্যায়ক্রমে এই কোর্সে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রথম কোর্সে কাস্টমস, ইমিগ্রেশন, এপিবিএন, বিমান বন্দর স্বাস্থ্য, জাতীয় গোয়েন্দা নিরাপত্তা সংস্থা, এভসেক, বাংলাদেশ বিমানসহ বিদেশি বিমান সংস্থার মোট ৩০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেছেন।

RELATED ARTICLES

Most Popular