Saturday, September 21, 2024
Homeপ্রশাসনক্যাম্পাস থেকে গ্রেফতার হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জামিনে ঢাবি প্রশাসনের ভূমিকা চান:...

ক্যাম্পাস থেকে গ্রেফতার হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জামিনে ঢাবি প্রশাসনের ভূমিকা চান: নুর

ক্যাম্পাস থেকে আটক হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সমাজ সেবা সম্পাদক আখতার হোসেনসহ অন্য শিক্ষার্থীদের জামিনের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতা চাইলেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

বৃহস্পতিবার (২৪ জুন) বিকেলে নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বিশ্ববিদ্যালয় সিনেটের বার্ষিক অধিবেশনে উপাচার্যের বাজেট বক্তৃতার ওপর আলোচনায় এ সহযোগিতা চান তিনি।

সিনেটের ছাত্র প্রতিনিধি নুরুল হক নুর বলেন, ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা নেই। কোনো শিক্ষার্থীকে গ্রেফতার করতে হলে আগে বিশ্ববিদ্যালয়ের কাছ থেকে পুলিশকে অনুমতি নিতে হতো। ইদানীং আমরা দেখতে পাচ্ছি, পুলিশ অনুমতি ছাড়াই টিএসসি থেকে ছাত্রদের ধরে নিয়ে যাচ্ছে। কিছুদিন আগে সুনির্দিষ্ট কোনো অভিযোগ ছাড়াই তিনজন শিক্ষার্থীকে পুলিশ ধরে নিয়ে যায়।

ডাকসুর সাবেক সমাজ সেবা সম্পাদক আখতার হোসেনের অবদান স্মরণ করে তিনি বলেন, আখতার রোজার সময় টিএসসির ভাসমান মানুষদের খাবার দিয়েছিলেন। খাবার বিতরণ শেষে ফেরার পথে তিনি গুম হন। পরে তাকে গ্রেফতার করা হয়। আমি ভিসি ও প্রক্টরকে জানালেও এ বিষয়ে অভিভাবক সুলভ ভূমিকা পাইনি।

এদিকে ২০২১-২২ অর্থবছরের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৮৩১ কোটি ৭৯ লাখ টাকার প্রস্তাবিত বাজেট পাশ করা হয়েছে। উপাচার্য আখতারুজ্জামানের সভাপতিত্বে বার্ষিক সিনেট অধিবেশনে বাজেট পেশ করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মমতাজ উদ্দিন আহমেদ। পরে তা সিনেট সদস্যদের সর্বসম্মতিক্রমে পাস হয়।

সিনেট অধিবেশনে বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মাকসুদ কামালসহ সিনেট, সিন্ডিকেট সদস্য এবং নির্বাচিত রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এইচআর/এমএইচএস/জেএস

RELATED ARTICLES

Most Popular