Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনকরোনায় ঢাবির ইমেরিটাস অধ্যাপক ড. নাজমা চৌধুরীর মৃত্যু

করোনায় ঢাবির ইমেরিটাস অধ্যাপক ড. নাজমা চৌধুরীর মৃত্যু

নবদূত রিপোর্ট:

করোনা আক্রান্ত হয়ে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা, একুশে পদকপ্রাপ্ত গবেষক ও ঢাকা বিশ্ববিদ্যালয় উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের ইমেরিটাস অধ্যাপক ড. নাজমা চৌধুরী মারা গেছেন।

রোববার (৮ আগস্ট) রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৭৯ বছর।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন  অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. উম্মে বুশরা ফাতেহা সুলতানা। তিনি বলেন, বেশ কয়েকদিন ধরে তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। তিনি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি আজ মৃত্যুবরণ করেন। আজ বাদ আসর গুলশানের আজাদ মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

ড. নাজমা চৌধুরীর মৃত্যুতে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন। শোকবাণীতে তিনি বলেন, অধ্যাপক ড. নাজমা চৌধুরী ছিলেন খ্যাতিমান শিক্ষাবিদ ও গবেষক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বয়োজ্যেষ্ঠ এই গুণী শিক্ষক সবসময় বিশ্ববিদ্যালয় ও বিভাগের সকল শিক্ষা ও সহশিক্ষামূলক কর্মকাণ্ডে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করতেন এবং শিক্ষার্থীদের অনুপ্রাণিত ও উৎসাহ দিতেন। শিক্ষা ও গবেষণায় অসাধারণ অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন বলে উপাচার্য উল্লেখ করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মরহুমার রূহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

RELATED ARTICLES

Most Popular