Saturday, September 21, 2024
Homeসারাদেশযশোরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

যশোরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

বিলাল মাহিনী, যশোর :

যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন বঙ্গবন্ধুর পালাতক খুনিদের দ্রুত দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার দাবি করেছেন। কুলাঙ্গারদের সবার ফাঁসি না হলে জাতি কলঙ্কমুক্ত হবে না। রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে কাশিমপুর ইউনিয়নের ডাকাতিয়া গ্রামে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের আয়োজনে আলোচনা সভা, দোয়া মাহফিল ও গণভোজ বিতরণে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি তোলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য মেহেদী হাসান মিন্টু।
কাশিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহিদুর রহমান শহিদ এতে সভাপতিত্ব করেন।

এছাড়াও যশোরে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত হচ্ছে। জাতির জনকের ৪৬তম শাহা দৎ বার্ষিকী উপলক্ষে দিনের শুরুতে শোক র‌্যালি করে শহরের বকুল তলায় বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।

পরে পুলিশ প্রশাসন, জুডিশিয়াল বিভাগ, আইনজীবী সমিতি, প্রেসক্লাব, যশোর সাংবাদিক ইউনিয়ন, যশোর জেলা আওয়ামী লীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগ, যুবলীগ, ছাত্র লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, স্বেচ্ছা সেবক লীগ, মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সরকারি এম এম কলেজ, ডাঃ আববদুর রাজ্জাক কলেজসহ সকল সরকারি দফতর, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এছাড়া জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা, দোয়া মাহ্ফিল, রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, চিত্রাংকনসহ বিভিন্ন কর্মসুচি পালিত হচ্ছে।

বিলাল মাহিনী
যশোর
১৫-৮-২১

RELATED ARTICLES

Most Popular