Saturday, September 21, 2024
Homeজাতীয়পরীমনির মুক্তি দাবিতে শাহবাগে শিল্পীদের সমাবেশ

পরীমনির মুক্তি দাবিতে শাহবাগে শিল্পীদের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক:

হিংসা ও লালসার শিকার হয়েছেন চিত্রনায়িকা পরীমনি- এমন দাবি করে তার ন্যায়বিচার ও মুক্তি চেয়ে সমাবেশ করেছে শিল্পীরা।

শনিবার (২১ আগস্ট) বিকেলে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ‘শিল্পীর পাশে’ ব্যানারে সমাবেশ করে তারা এ দাবি জানান।

চলচিত্র নির্মাতা অপরাজিতা সঙ্গীতার সঞ্চালনা ও অভিনয়শিল্পী আজাদ আবুল কালামের সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন- অভিনয়শিল্পী ঝুনা চৌধুরী, উম্মে হাবিবা, নাট্য পরিচালক মোস্তফা মনন, শহীদুন নবী, সেতু আরিফ, অভিনেত্রী অনামিকা যুথি, চলচিত্র নির্মাতা নোমান রবিন, সংস্কৃতিকর্মী রোম্মান রশিদ খান প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ‘পরীমনির কোনো দোষ নেই। কিন্তু এ সমাজ পুরুষতান্ত্রিক ও পুঁজিবাদীদের। তারা সুযোগ পেলেই নারীদের ব্যবহার করে, আর যখন বিপদে পড়ে তখন নারীদের ঠেলে দেয়। দেশে এর চেয়েও বড় দুর্নীতি হচ্ছে প্রতিনিয়ত। সেগুলোর বিচার হচ্ছে না। অথচ হিংসা ও লোভ লালসার শিকার পরীমনিকে বিনাদোষে রিমান্ডে দেওয়া হচ্ছে বারবার।

বক্তারা আরও বলেন, বাংলাদেশে যে অরাজকতা, লুটপাট, ধর্ষণ এবং বিচারহীনতা চলছে তার বিপরীতে যেন একটা লোককে পাওয়া গেছে, যাকে সব ধরণের নির্যাতন চালানো যেতে পারে। এর পেছনে ভীষণ শক্তিশালী একটি পক্ষ আছে যারা এগুলো করাচ্ছে। পরীমনির সাথে যা হচ্ছে তা ভীষণ অমানবিকতা। যে রাষ্ট্র শিল্পীদের সম্মান দিতে জানেনা, সে রাষ্ট্রের জন্য খুব খারাপ সময় অপেক্ষা করছে।

পরীমনির মুক্তি দাবি করে শিল্পীরা বলেন, পরীমনির গ্রেফতার প্রক্রিয়া থেকে শুরু করে তিন তিনবার রিমান্ডে নেয়া এবং একইসাথে মিডিয়া ট্রায়ালের জন্য উস্কে দেয়া এসব তো একটা বেআইনি কাজ। আইনের রক্ষক যারা তারা তো আইন ভঙ্গ করেছে। আইন সবার জন্য সমান চাই। আমরা পরীমনির ন্যায় বিচার এবং দ্রুত জামিন দাবি করছি। আগামী কয়েকদিনের মধ্যে যদি পরীমনির মুক্তির ধারণা না পাই, তাহলে রাজপথে থেকেই এর একটি সুরাহা আমরা করব।

RELATED ARTICLES

Most Popular