Saturday, September 21, 2024
Homeপ্রযুক্তিফোন হঠাৎ বিস্ফোরণ, প্রস্তুতকারী সংস্থাটির বিরুদ্ধে মামলা

ফোন হঠাৎ বিস্ফোরণ, প্রস্তুতকারী সংস্থাটির বিরুদ্ধে মামলা

প্রযুক্তি ডেস্কঃ

বর্তমান সময়ে প্রযুক্তির উদ্ভাবনে নতুন সব ফিচার নিয়ে প্রতিনিয়ত প্রতিযোগিতায় আসছে মোবাইল ফোন কোম্পানিগুলো। ভারতীয় স্মার্টফোনের বাজারে ওয়ানপ্লাসের চাহিদা বেশ ভালোই। সেই কোম্পানির সদ্য বাজারে আসা হ্যান্ডসেটই কিনা বিকট শব্দে বিস্ফোরিত হয়েছে।

বিস্ফোরণের ঘটনাটি ঘটে দিল্লি আদালতের একটি চেম্বারের ভেতর। এতে ওই আইনজীবীর পোশাক পুড়ে গিয়েছে বলে জানা যায়। এনডিটিভির সূত্রে এ তথ্য জানা যায়।

বিস্ফোরণের পর ঘটনাটিতে ক্ষোভ প্রকাশ করেছেন স্মার্টফোনটির মালিক। পাশাপাশি চীনের মোবাইল প্রস্তুতকারী সংস্থাটির বিরুদ্ধে মামলাও ঠুঁকেছেন তিনি।

আইনজীবী গৌরব গুলাটি জানান, ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোনটি একেবারেই নতুন। আগস্টের শেষ সপ্তাহেই সেটটি কিনেছিলেন তিনি। আর তার বিস্ফোরণের দিন দুয়েক আগেই সেটি ব্যবহার শুরু করেছিলেন। কিন্তু এত দামি ফোন কিনেও দুদিনেই যে এমন ঘটনা ঘটবে, তা কল্পনাও করতে পারেননি গৌরব।

ঘটনাটি সম্পর্কে গৌরব বলেন, হঠাৎ গাউনের পকেটের কাছে গরম অনুভব করেন তিনি। তারপরই দেখেন পকেট থেকে ধোঁয়া বেরিয়ে আসছে। সঙ্গে সঙ্গে গাউনটি খুলে ফেলেন এই আইনজীবী। এরপরই ফোনটি আওয়াজ করে ফেটে যায়। এতে পুরো চেম্বার ধোঁয়ায় ঢেকে গিয়েছিল।

প্রায় সময়ই এমন দূর্ঘটনার খবর শোনা যায়। এতে স্বাস্থ্যঝুঁকির সম্ভাবনা দিন দিন বেড়ে যাচ্ছে।

RELATED ARTICLES

Most Popular