Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনছাত্রদলের গুলিতে নিহত সনির নামেই বুয়েটের ছাত্রী হল

ছাত্রদলের গুলিতে নিহত সনির নামেই বুয়েটের ছাত্রী হল

নবদূত রিপোর্ট:

২০০২ সালে ছাত্রদলের দুই গ্রুপের সংঘর্ষে নিহত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্রী সাবিকুন নাহার সনির নামেই বুয়েটের বর্তমান ছাত্রী হলটির নাম দেয়া হয়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ৫২৬তম সিন্ডিকেট সভায় এই ছাত্রী হলের নাম অনুমোদন দেয়া হয়। বুয়েটের ছাত্র কল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক মিজানুর রহমান নিউজবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন।

বুয়েট ক্যাম্পাসে ছাত্রীদের জন্য ১২ তলার নতুন আরেকটি হল নির্মাণ করা হয়েছে। সিন্ডিকেট সভায় এ হলটির নামও অনুমোদন দিয়েছে। নবনির্মিত এ হলের নাম ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল’। তবে এ নামকরণের বিষয়ে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট চূড়ান্ত অনুমোদন দিবেন।

ছাত্র কল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক মিজানুর রহমান বলেন, ‘আমাদের আগে থেকেই একটি ছাত্রী হল ছিল। তবে এ হলটির কোন নাম ছিল না। আর সম্প্রতি নতুন আরেকটি হল হয়েছে। কিছুদিন পর এ হলটি প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন। তাই নতুন হলটির একটি নাম প্রয়োজন। সে হিসেবে সিন্ডিকেট দুইটি হলেরই নাম অনুমোদন করেছে।’

মিজানুর রহমান বলেন, ‘শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি অনুযায়ী আগের ছাত্রী হলটির নাম বুয়েটের শিক্ষার্থী সাবিকুন নাহার সনির নামেই রাখা হয়েছে। আর নতুন ছাত্রী হলের নাম অনুমোদন দেয়া হয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে। তবে এটি বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট চূড়ান্ত অনুমোদন দিবেন।’

উল্লেখ্য সাবিকুন নাহার সনি বুয়েটের কেমিকৌশল বিভাগের (৯৯ ব্যাচ) শিক্ষার্থী ছিলেন। ২০০২ সালের ৮ জুন টেন্ডারবাজিকে কেন্দ্র করে ছাত্রদলের দুই গ্রুপের গোলাগুলির মধ্যে পড়ে সাবিকুন নাহার সনি নিহত হন।

RELATED ARTICLES

Most Popular