Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনপরিবহন ধর্মঘটের কারণে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের হয়রানির প্রতিবাদ

পরিবহন ধর্মঘটের কারণে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের হয়রানির প্রতিবাদ

নবদূত রিপোর্ট:

পরিবহন ধর্মঘটের কারণে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের হয়রানির প্রতিবাদ জানিয়েছে ছাত্র অধিকার পরিষদ। শুক্রবার সংগঠনটির সভাপতি বিন ইয়ামিন মোল্লা ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ০৩/১১/২০২১ ইং তারিখে ডিজেল, কেরোসিন এবং গ্যাসের দাম বৃদ্ধি করার সিদ্ধান্ত গ্রহন করা হয়। এর প্রতিবাদ জানিয়ে গতকাল ০৪/১১/২০২১ ইং তারিখে পরিবহন ধর্মঘটের ডাক দেয় পরিবহন মালিক সমিতি। শুক্রবার সকাল ৬ টা থেকে অনির্দিষ্টকালের জন্য গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে গণপরিবহন ও পণ্যপরিবহন সংশ্লিষ্টরা। এতে বিপাকে পড়ে ঢাবি অধিভূক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষার্থীরা। আজ বাণিজ্যিক বিভাগের পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে, আরও দুইটা বিভাগের পরীক্ষা বাকি রয়েছে।

এতে আরও বলা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এর ভর্তি পরীক্ষা আগামী ০৭ তারিখ থেকে শুরু হয়ে ১৮ তারিখ পর্যন্ত চলবে। এছাড়াও আজ ০৫ নভেম্বর শুক্রবার সরকারের বিভিন্ন দপ্তরের ২৬ টি নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এমতাবস্থায় সরকারের প্রতি ছাত্র অধিকার পরিষদ এই আহ্বান জানাচ্ছে যে, জরুরী ভিত্তিতে শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা ও স্বাভাবিক যাতায়াতের কথা বিবেচনা করে শ্রমিকদের সাথে অতিদ্রুত আলোচনার ভিত্তিতে উদ্ভূত পরিস্থিতি নিরসনের ব্যবস্থা গ্রহণ করবেন।

RELATED ARTICLES

Most Popular