Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনখালেদা জিয়ার মুক্তির দাবি জাবি শিক্ষকদের

খালেদা জিয়ার মুক্তির দাবি জাবি শিক্ষকদের


ক্যাম্পাস ডেস্ক:

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সংবাদ সম্মেলন করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। এ সময় তারা সাবেক এ প্রধানমন্ত্রীর উন্নত চিকিৎসার জন্য অনতিবিলম্বে বিদেশ যাওয়ার ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানায়।

বুধবার (৮ ডিসেম্বর ) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, ‘দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হওয়ার পরও খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ যেতে না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। এটি সরকারের হীন মানসিকতা এবং রাজনৈতিক দুরভিসন্ধি। সরকার বেগম খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে একের পর এক প্রতিবন্ধকতা সৃষ্টি করে চলেছে।’

এসময় তারা সরকারকে অনতিবিলম্বে প্রতিহিংসার রাজনীতি থেকে বেরিয়ে এসে গুরুতর অসুস্থ বেগম খালেদা জিয়ার যথাযথ চিকিৎসা গ্রহণের জন্য বিদেশে যাওয়ার ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানায়। অন্যথায় যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য সরকারকেই দায় বহন করতে হবে বলে হুশিয়ারি উচ্চারণ করে।

জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন দর্শন বিভাগের অধ্যাপক ও ফোরামের সাধারণ সম্পাদক মোহাম্মদ কামরুল আহসান।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক সৈয়দ মো. কামরুল আহসান, ফার্মেসি বিভাগের অধ্যাপক সোহেল রানা, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক জামাল উদ্দিন রুনু, ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) অধ্যাপক ফজলুল করিম পাটোয়ারী, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক নূরুল ইসলাম প্রমুখ।

RELATED ARTICLES

Most Popular