Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনবিজয়ের পঞ্চাশ লাল সবুজের বর্নিল সাজে কবি নজরুল সরকারি কলেজ

বিজয়ের পঞ্চাশ লাল সবুজের বর্নিল সাজে কবি নজরুল সরকারি কলেজ

ক্যাম্পাস ডেস্ক:

রাত পোহালেই ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবস। বিজয়ের পঞ্চাশে পা দিবে বাংলাদেশ। মহান বিজয় দিবসকে বরণ করে নিতে তাই বর্ণিল সাজে সেজেছে কবি নজরুল সরকারি কলেজ (কেএনজিসি) ক্যাম্পাস।

দিনের আলোর শেষ মুহুর্তে পরবর্তী সন্ধ্যা নামার সাথে সাথেই ক্যাম্পাসে যেন জ্বলে উঠে লাল-সবুজের আলোয়। আলোকসজ্জায় রঙিন ক্যাম্পাস পরিণত হয়েছে একখণ্ড লাল সবুজের পতাকায়। বাহারি রঙের ছড়াছড়ি যেন পুরো ক্যাম্পাসজুড়ে। সমগ্র ক্যাম্পাস মেতেছে যেন বিজয়ের উল্লাসে। আলোরও আছে নিজের ভাষা। সে ভাষায় লাল সবুজ মানেই প্রিয় বাংলাদেশ। তাই আলোয় এই দুই রঙের প্রভাবই একটু বেশি। তবে আনন্দের এই রঙিন শহরে ঠাঁই হয়েছে নীল-হলুদসহ বাহারি আলোর।

সরেজমিনে ক্যাম্পাস ঘুরে দেখা যায়, কবি নজরুল সরকারি কলেজ ক্যাম্পাসের মেইন গেট, প্রশাসন ভবন, বিভিন্ন ভবনসহ সব ভবনেই বাহারি রঙের ছড়াছড়ি। আলোকসজ্জা উপভোগ করছে রাস্তা দিয়ে হেঁটে যাওয়া লোকেরা। নানা রঙের এই বাহারি আলোই বলে দিচ্ছে বিজয়কে বরণ করে নিতে প্রস্তুত কবি নজরুল সরকারি কলেজ।

রাষ্ট্র বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সবুজ বলেন, এই আলোকসজ্জা সবার দৃষ্টি আকর্ষণ করেছে। গত বছর বিজয়ের পুরো মাস বাড়িতে ছিলাম তাই উপভোগ করতে পারি নি।তবে এ বছর স্বাধীনতার সুবর্ণা জয়ন্তী পালন করবো নিজ ক্যাম্পাসে। খুব ভালো ভাবে কাছ থেকে দেখার সুযোগ হচ্ছে। সত্যি পুরো ক্যাম্পাস লাল সবুজে সমারোহ।

ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী মিঠু বলেন,বিজয়ের লাল সবুজের রুপ ফুটে উঠুক ১৮ কোটি মানুষের হ্রদয়ে।আমাদের ক্যাম্পাসে প্রতিবছরের ন্যায় এবছরও বিজয়ের বর্নিল সাজে সেজেছে।

মহান বিজয় দিবস উপলক্ষে কলেজ কর্তৃপক্ষ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করছে। কর্মসূচির মধ্যে রয়েছে বিজয় র‍্যালি,শহীদ মিনার ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন,কলেজ ক্যাম্পাসের মুক্ত মঞ্চে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ফুটবল ও ব্যাডমিন্টন ম্যাচের আয়োজন করা হয়েছে।

এছাড়াও বিজয় দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসিকে শপথ বাক্য পাঠ করাবেন।কলেজের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বিকাল সাড়ে ৪.৩০ টায় কবি নজরুল সরকারি কলেজের সকল শিক্ষার্থীদের একযোগে সেই শপথ বাক্য পাঠ করানোর উদ্যোগ নিয়েছে কলেজ প্রশাসন।

RELATED ARTICLES

Most Popular