Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনস্বাধীনতার ৫০ বছরে পাঠ করা শপথের উপর থুথু দিলাম: নুর

স্বাধীনতার ৫০ বছরে পাঠ করা শপথের উপর থুথু দিলাম: নুর

নবদূত রিপোর্ট:

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবসে উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের জনগণকে যে শপথ পাঠ করিয়েছেন তার উপর থুথু দিলাম বলে উল্লেখ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের(ডাকসু) ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

বিজয় দিবসে শরীয়তপুর,জামালপুর, রাঙামাটির লংগদু, কুড়িগ্রামের নাগেশ্বরীসহ দেশের বিভিন্ন জায়গায় ছাত্রলীগ,যুবলীগের হামলার অভিযোগ এনে শুক্রবার সন্ধ্যায় রাজধানীর কেন্দ্রীয় শহিদ মিনারে প্রতিবাদ  হামলাকারীদের গ্রেফতারের দাবিতে গণ অধিকার পরিষদের ‘মোমবাতি প্রজ্বলন’ কর্মসূচিতে একথা বলেন তিনি।

তিনি বলেন, দলমত নির্বিশেষে জাতির শ্রেষ্ঠ সন্তানদের সম্মান জানানো ই ছিল আমাদের লক্ষ্য কিন্তু বর্তমান সরকারের গুণ্ডা বাহিনী যেখানে ভিন্নমত সেখানে হামলা করেছে। পাকিস্তানি শাসকদের বর্বরতাকে অতিক্রম করে গেছে। পাকিস্তান আমলে এরকম ঘটনা ঘটে নাই। ভিন্নমতের, বিরোধী দলের একজন প্রার্থীকে ভোট দেওয়ার কারণে চার সন্তানের জননীকে ধর্ষণ করেছে। এটা পাকিস্তান আমালেও ঘটে নাই।

নুর বলেন, এ সরকার মুক্তিযু্দ্ধের দাবিদার হলেও তারা কি আদৌও মুক্তিযুদ্ধের জায়গায় আছে? বর্তমান সরকারের উপর পাকিস্তানের প্রেতাত্মা ভর করেছে। যেখানে তারা মুক্তিযুদ্ধের চেতনাকে ধুলিস্যাৎ করছে। স্বাধীনতার ৫০ বছরে একটা স্বৈরাচার সরকার ফ্যাসিবাদ কায়েম করে বিজয় উৎসবে জাতির সঙ্গে তামাশা করছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করার নৈতিক অধিকার কি আছে?  আমাদের হক নষ্ট করে, আমাদের উপর গুলি চালিয়ে জুলুম করে স্বাধীনতার পৈশাচিক উল্লাস করেছে। এদের নৈতিক ভিত্তি নেই, এরা জনগণের ভোটে নির্বাচিত সরকার নয়।

সাবেক এই ভিপি বলেন, স্বাধীনতার ৫০ বছরে শপথ পাঠ করেছে। কি শপথ পাঠ করাবে তা আগে থেকে জানতাম না। এ শপথ কি এদেশের জনগণ গ্রহণ করেছে? থু থু দিচ্ছি এ শপথের উপরে। যারা জনগনের ভোটাধিকার হরণ করেছে,ভিন্নমত এবং বিরোধী দলকে গুম খুন করে বাংলাদেশের গণতন্ত্র ধ্বংস করে ফ্যাসিবাদ কায়েম করেছে। ওদের উপরে আমরা সবাই থু থু দেই আমরা সবাই।

মোমবাতি প্রজ্বলন’ কর্মসূচিতে সংগঠনের যুগ্ম আহবায়ক ফারুক হাসানের সঞ্চালনায় ছাত্র, যুব, শ্রমিক ও শেশাজীবী অধিকার পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

Most Popular