Saturday, September 21, 2024
Homeজাতীয়বাংলাদেশ কম্পিউটার সোসাইটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

বাংলাদেশ কম্পিউটার সোসাইটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নবদূত রিপোর্ট:

বাংলাদেশ কম্পিউটার সোসাইটির (বিসিএস) বার্ষিক সাধারণ সভা-২০২০ শুক্রবার বিকেলে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

সোসাইটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ শরিফ উদ্দিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- সহ-সভাপতি (এডমিন) প্রকৌশলী নিয়াজ উদ্দিন ভূঁইয়া, সহ-সভাপতি (ফাইন্যান্স) রেজাউল করিম, সহ-সভাপতি (একাডেমিক) অধ্যাপক ড. মুহাম্মদ নূরুল হুদা, যুগ্ম সাধারণ সম্পাদক (এডমিন) ফাহাদ জামান চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক (ফাইন্যান্স) মোহাম্মদ শাহরিয়ার হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক (একাডেমিক) নজরুল ইসলাম ভূঁইয়া, ট্রেজারার  ড. মুহাম্মদ জিয়াউল ইসলাম ও সোসাইটির অন্যান্য কাউন্সিলরবৃন্দ।

সভায়, বর্তমান কমিটির সাধারন সম্পাদক আবদুর রহমান খান জিহাদ ২০২০ সালের বার্ষিক আর্থিক বিবরণী ও নিরীক্ষা প্রতিবেদন উপস্থাপন ও অনুমোদন এবং ২০২১ সালের বিভিন্ন কার্যক্রম বিষয়ে আলোচনা করেন।

এতে ২০২১ সালের কার্যক্রমগুলোর মধ্যে আইসিটি প্রফেশনালদের জন্য ইথিকাল হ্যাকিং, ডাটা সেন্টার ম্যানেজমেন্ট, প্রজেক্ট ম্যানেজম্যান্ট, সাইবার সিকিউরিটি, বোলস অব ডাটাবেইজ প্রফেশনালস, ISO27001 Lead Audition এবং CISA এক্সাম প্রিপারেশন ট্রেনিং আটটি বিভাগের কমিটি গঠন, ট্রেইনিং সার্টিফিকেট বিতরণসহ বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।

এছাড়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সাথে সাক্ষাত কবে আইসিটি ক্যাডার প্রতিষ্ঠা করা, সরকারের আইসিটি সংক্রান্ত নীতি নির্ধারনী কাজে বিসিএসকে সম্পৃক্তকরণ, হাইটেক পার্কে সোসাইটির জন্য স্থায়ী জায়গা বরাদ্ধ, আইসিটি পেশাজিবীদের জন্য সঠিক সময়ে পদন্নোতি সহ বিভিন্ন দাবী উত্থাপন করা হয়েছে বলে জানান তিনি।

RELATED ARTICLES

Most Popular