Saturday, September 21, 2024
Homeজাতীয়নন ক্যাডার নিয়োগ বিধিমালা সংশোধনের দাবিতে মানববন্ধন

নন ক্যাডার নিয়োগ বিধিমালা সংশোধনের দাবিতে মানববন্ধন

ক্যাম্পাস ডেস্ক:

মৎস্য অধিদপ্তরের নন ক্যাডার নিয়োগ বিধিমালা -২০২০ সংশোধনের দাবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ফিশারিজ এন্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


রবিবার দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ের হল গেইট সংলগ্ন ঐ বিভাগের শিক্ষার্থীদের উপস্থিতিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময়ে মৎস্য ও প্রানীসম্পদ মন্ত্রনালয় অধিদপ্তর কর্তৃক প্রকাশিত ১০তম গ্রেডের বিভিন্ন পদে ফিশারিজ গ্রাজুয়েটদের আবেদনের যোগ্যতা না রাখার প্রতিবাদে শিক্ষার্থীরা তাদের ন্যায্য অধিকার আদায়ের দাবী জানান।


মানববন্ধনে ফিশারিজ এন্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের শিক্ষার্থী রাশিদুল ইসলাম বলেন, সম্প্রতি মৎস্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আমাদের বিভাগ থেকে গ্রাজুয়েটদের আবেদনের সুযোগ দেওয়া হয়নি। পরে বিষয়টির সুরাহার জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ এন্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের শিক্ষার্থীরা মৎস্য অধিদপ্তর কর্তৃপক্ষ বরাবর স্মারকলিপি দেই। তবে দীর্ঘদিন পরেও আমরা এর কোন সমাধান পাইনি। আমরা দ্রুত এই অসঙ্গতির সমাধান চাই।


এ বিষয়ে ফিশারিজ এন্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক তানিয়া ইসলাম শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে বলেন, প্রতিবছর দেশের ১৭ টি বিশ্ববিদ্যালয় থেকে বারো হাজারে বেশি শিক্ষার্থী ফিশারিজ গ্রাজুয়েট হিসেবে বের হয়।সে হিসেবে আমাদের চাকরির বাজার খুব সীমিত। শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা ভেবে মৎস অধিদপ্তরের বিজ্ঞপ্তিটি সংশোধন করা উচিত।

RELATED ARTICLES

Most Popular