Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনড্যাফোডিল ইউনিভার্সিটির ৯ম সমাবর্তন অনুষ্ঠিত

ড্যাফোডিল ইউনিভার্সিটির ৯ম সমাবর্তন অনুষ্ঠিত

ক্যাম্পাস ডেস্কঃ

আজ ০৯ জানুয়ারি ২০২২ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৯ম সমাবর্তন বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস আশুলিয়ায় অনুষ্ঠিত হয়। সমাবর্তন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং ডিগ্রি প্রদান করেন।


সমাবর্তনে বিশেষ অতিথি হিসেবে ভিডিও বার্তা দেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর কাজী শহিদুল্লাহ। নোবেল শান্তি বিজয়ী ভারতের কৈলাশ সত্যার্থী সমাবর্তন বক্তা হিসেবে অনলাইনের মাধ্যমে সমাবর্তনে উপস্থিত ছিলেন। সমাবর্তন অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ড. মোঃ সবুর খান, বোর্ড অব ট্রাস্টি এবং প্রফেসর ড. এম লুৎফর রহমান, ভাইস চ্যান্সেলর, প্রফেসর ড. এস এম মাহাবুব আলম মজুমদার, বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর।

নবম সমাবর্তনে মোট ১২১৬৮ জন শিক্ষার্থী যার মধ্যে ১০৩৪৩ জন স্নাতক এবং ১৮২৫ জন স্নাতকোত্তর স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করা হয় এবং তাদের মধ্যে ১২ জন সেরা ফলাফল ভিত্তিক স্নাতককে বিভিন্ন ক্যাটাগরিতে ‘গোল্ড মেডেল’ প্রদান করা হয়। সমাবর্তনকে আরও উল্লেখযোগ্য ও মর্যাদাপূর্ণ করতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের সুবর্ণ জয়ন্তী উদযাপনের জন্য ১টি স্বর্ণপদক এবং এই সমাবর্তনে শেখ মুজিবুর রহমান স্বর্ণপদকের নামে ১টি স্বর্ণপদক প্রদান করেছেন।

সমাবর্তন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, একটি জাতির সবচেয়ে বড় সম্পদ তার শিক্ষিত জনগোষ্ঠী। তোমরা সেই সম্পদের অন্তর্ভুক্ত হলে। তোমাদের হাত ধরেই দেশ সামনের দিকে এগিয়ে যাবে। তোমরা এই বিশ্ববিদ্যালয় থেকে যে জ্ঞান, মেধা ও দক্ষতা অর্জন করেছ তা দেশের কল্যাণে ব্যয় করবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

RELATED ARTICLES

Most Popular