Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনফিশারিজ নিয়ে চাকরি বৈষম্য প্রতিবাদে শেকৃবিতে মানববন্ধন

ফিশারিজ নিয়ে চাকরি বৈষম্য প্রতিবাদে শেকৃবিতে মানববন্ধন

ক্যাম্পাস ডেস্কঃ

দেশের কৃষি প্রধান ও কৃষি সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান স্নাতকদের চাকরির আবেদনে বৈষম্য দূর করার দাবিতে মানব বন্ধন করেছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ফিশারিজ অ্যাকুয়াকালচার এন্ড মেরিন সাইন্স অনুষদের শিক্ষার্থীরা।

গত ২৩ ডিসেম্বর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীন, মৎস অধিদপ্তরের নন-ক্যাডার নিয়োগ বিধিমালা – ২০২০ অনুযায়ী, বাংলাদেশ কর্ম কমিশন কর্তৃক প্রকাশিত মৎস্য অধিদপ্তরাধীন ১০ম গ্রেডের ফিশারিজ সংশ্লিষ্ট বিভিন্ন পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। বিজ্ঞপ্তিতে প্রাণিবিদ্যা ও ৪ বছর মেয়াদি মৎস্য ডিপ্লোমাধারীদের আবেদনের সুযোগ দেয়া হলেও মাৎস্যবিজ্ঞানে স্নাতক ডিগ্রিধারীদের আবেদনের সুযোগ রাখা হয়নি। এ নিয়ে দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন করে উক্ত অনুষদের শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ে ৪ বছর মৎস্যবিজ্ঞানে অধ্যয়নের পরও নিজস্ব টেকনিক্যাল সেক্টরের পদসমূহে আবেদন করতে পারছিনা। অন্যদিকে প্রাণিবিদ্যা ও মৎস্য ডিপ্লোমাধারীদের সে সুযোগ দেয়া হচ্ছে । মৎস্য বিষয়ক পদ হলেও মাৎস্যবিজ্ঞানে স্নাতক ডিগ্রিধারীদের এইসব পদে আবেদনের সুযোগ না থাকায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

RELATED ARTICLES

Most Popular