Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনরামগতিতে আরএসসিডি ডিবেট ক্লাবের উদ্বোধন

রামগতিতে আরএসসিডি ডিবেট ক্লাবের উদ্বোধন

ক্যাম্পাস ডেস্কঃ

লক্ষীপুরের রামগতির ঢাকাস্থ স্টুডেন্টদের সংগঠন রামগতি স্টুডেন্ট কমিউনিটি ঢাকা (আরএসসিডি) এর উদ্যোগে RSCD Debate Club এর শুভ উদ্বোধন এবং RSCD Fest and Debate Workshop 2022 অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সকাল সাড়ে ৯ টায় আরএসসিডি-এর সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শান্ত আহম্মেদের সঞ্চালনায় আ স ম আবদুর রব সরকারি কলেজে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব এস. এম. শান্তনু চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগতির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ।

অনুষ্ঠানে লক্ষ্মীপুরের স্বেচ্ছাসেবী সংগঠন নিক্বণ বিতর্ক সংসদের কয়েকজন স্বেচ্ছাসেবী বিতার্কিকের সহযোগিতায় সনাতনী বিতর্ক, সংসদীয় বিতর্ক, বারোয়ারি বিতর্ক, মিক্স কুইজ, প্ল্যান চ্যাট সহ জুটি বিতর্কের উপর কর্মশালা হয়।

এছাড়াও একটি প্রদর্শনী বিতর্ক ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় পাশাপাশি কর্মশালায় অংশ নেয়া শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে এস. এম. শান্তুনু চৌধুরী আরএসসিডির প্রশংসা করে বলেন, পুঁথিগত বিদ্যা থেকে বেরিয়ে বাস্তবমুখী এবং সৃজনশীল মানসিকতা তৈরি করতে এই প্রোগ্রাম গুলোর গুরুত্ব অনেক। এছাড়াও শিক্ষার্থীরা বিতর্ক চর্চার মাধ্যমে যুক্তিতর্ক নির্ভর কথা বলে বাংলাদেশকে সোনার বাংলাদেশে রুপান্তর করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আরএসসিডির ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে সংগঠনটির সাধারণ সম্পাদক আবু সুফিয়ান বলেন, আগামীতে আমাদের পরিকল্পনা হচ্ছে রামগতিতে বিজ্ঞান ক্লাব, আইসিটি ক্লাব, আবৃত্তি সংসদ সহ কিছু সাংস্কৃতিক ক্লাব গড়ে তোলা।

এছাড়াও বিশ্ববিদ্যালয় পড়ুয়া দরিদ্র শিক্ষার্থীদের মাসিক শিক্ষা বৃত্তি প্রদান করে তাদের শিক্ষা কার্যক্রম চালিয়ে নিতে সহায়তা করা।

প্রসঙ্গত, আরএসসিডি ঢাকাস্থ রামগতির স্টুডেন্টদের দ্বারা পরিচালিত একটি অলাভজনক সংগঠন। যা ২০১৩ সালে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের হাত ধরে প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সাহায্য করার পাশাপাশি ম্যাথ অলিম্পিয়াড, বায়োলজি অলিম্পিয়াড সহ বিভিন্ন সময় নানা প্রতিযোগিতার আয়োজন করে থাকে।

RELATED ARTICLES

Most Popular