Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনবেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কর্মচরারীদের অবস্থান কর্মসূচি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কর্মচরারীদের অবস্থান কর্মসূচি

নবদূত রিপোর্টঃ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা দুই দফা দাবিতে উপাচার্য ভবন অবরুদ্ধ করে অবস্থান কর্মসূচী পালন করছে।
সোমবার দুপুর ১২ টায় প্রশাসনিক ভবনে উপাচার্য কার্যালয় অবরুদ্ধ করে অবস্থান কর্মসূচী পালন করে। এ সময় ৬০-৭০ জন কর্মচারী ভিসি কার্যালয়ের সামনে অবস্থান নেয়। কর্মচারীদের দাবি হচ্ছে হচ্ছে তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে বরখাস্ত চার কর্মচারীদের বিষয়ে ব্যবস্থা নেয়া ও কর্মচারী নীতিমালা সংশোধন করা।

তৃতীয় শ্রেণী কর্মচারী ইউনিয়নের সভাপতি মাহবুবুর রহমান ও চতুর্থ শ্রেণী কর্মচারী ইউনিয়নের সভাপতি নূর আলম বলেন, এর আগে চারজন কর্মচারীকে দীর্ঘদিন থেকে বরখাস্ত করা হয়। এ বিষয়ে তদন্ত কমিটি হয়েছে। তদন্ত কমিটি প্রতিবেদন জমাও দিয়েছে । উপাচার্য স্যার আমাদের আশ্বাস দিয়েছিল সিন্ডিকেট মিটিংয়ে ব্যবস্থা নেয়া হবে। কিন্তু গতকাল সিন্ডিকেট মিটিং হলে সেখানে কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।

এছাড়া কর্মচারী নীতিমালা সংশোধনের জন্য লিখিতভাবে জানানো হলেও কোন ব্যবস্থা নেয়া হয় নি। এদিকে সিন্ডিকেট হয়ে গেলেও কোন ব্যবস্থা নেয়া হয় নি তাই আমাদের যৌক্তিক দাবি নিয়ে উপাচার্য কার্যালয়ে সামনে অবস্থান করছি। আমাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা ফিরবো না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন, বর্তমান বিশ্ববিদ্যালয় প্রশাসন খুবই আন্তরিক। চলতি মাসে আরেকটি সিন্ডিকেট মিটিং হবে সেখানে বরখাস্ত চার কর্মচারীর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

RELATED ARTICLES

Most Popular