Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনস্বাস্থ্যবিধি মেনে ববিতে সরস্বতী পূজার্চনা অনুষ্ঠিত

স্বাস্থ্যবিধি মেনে ববিতে সরস্বতী পূজার্চনা অনুষ্ঠিত

শিক্ষা ডেস্কঃ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে হিন্দু সম্প্রদায়ের সরস্বতী পূজা। হিন্দু সম্প্রদায়ের অন্যতম এই ধর্মীয় উৎসবে পঞ্চমী তিথিতে বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতী চরণে ফুল দেন শিক্ষার্থীরা।

আজ শনিবার (৫ই ফেব্রুয়ারী) বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে আয়োজন করা হয় সরস্বতী পূজার। যার আহ্বায়ক হিসেবে ছিলেন হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সুজন চন্দ্র পাল। করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এবার স্বাস্থ্যবিধি মেনে পূজামণ্ডপে সীমিত আকারে এই পূজার আনুষ্ঠানিকতা পালন করেন শিক্ষার্থীরা।

বেলা ১২ টায় পূজা মন্ডপে উপস্থিত হন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, হলসমূহের প্রভোস্ট, সাবেক প্রক্টর সুব্রত কুমাস দাসসহ সংশ্লিষ্টরা।

এসময় উপাচার্য উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, সকল ধর্মই অত্যন্ত জোরালো ভাবে মানবতার কথা বলা আছে। সেই বিষয়টিকে আজকের সামনে নিয়ে আমাদের মধ্যে যদি ব্রত নেই এবং বাণী অর্চনার এই আয়োজনের মধ্য দিয়ে আমরা নিজেদের মধ্যে একটি সংকল্প নেই যে, আমরা আলোকিত মানুষ হবো, আমরা মানবিক মানুষ হবো এবং আমরা বিজ্ঞানমনস্ক মানুষ হবো।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুদীপ্ত রায় বলেন, সরস্বতী হলেন বিদ্যার দেবী। বিদ্যার মাধ্যমে আমরা সমাজ থেকে অন্ধকার দূর করে আলোকিত মানুষ হতে পারি। সরস্বতী পূজা মূলত এই বার্তা বয়ে আনে।

RELATED ARTICLES

Most Popular