Saturday, September 21, 2024
Homeসারাদেশপিরোজপুরে বিলবোর্ড ও সাইনবোর্ডে ইংরেজি ব্যবহার করায় জরিমানা

পিরোজপুরে বিলবোর্ড ও সাইনবোর্ডে ইংরেজি ব্যবহার করায় জরিমানা

নবদূত রিপোর্টঃ

পিরোজপুরে বিলবোর্ড ও সাইনবোর্ডে বাংলা বর্ণমালা বাদ দিয়ে শুধুমাত্র ইংরেজী বর্ণমালা ব্যবহার করায় মোবাইল কোর্ট পরিচালনা করেছে জেলা প্রশাসন।

বুধবার বিকেলে শহরের সিও অফিস বঙ্গবন্ধু চত্তর থেকে পুরাতন বাসস্ট্যান্ড হয়ে শহরের বিভিন্ন শোরুম ও দোকানে অভিযান চালিয়ে বেশ কয়েকটি শোরুম ও দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনডিসি) মো: আল এমরান খাঁন।

এসময় মোবাইলের দোকান ভিবো, উত্তরা মর্টস, ডেসকোর্ড, ব্রাদার্স ফার্নিচার সহ বেশ কয়েকটি দোকানে অভিযান চালানো হয়। ভ্রাম্যমান আদালতে জরিমানা করার সিধান্ত নেয়া হলে করোনা কালীন পরিস্থিতি বিবেচনা করে ব্যবসায়ীদের অনুরোধে অভিযুক্ত দোকান মালিকদের ৭ দিনের সময় দেয়া হয়।

এ বিষয়ে সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনডিসি) মো: আল এমরান খাঁন বলেন, বিলবোর্ড ও সাইনবোর্ডে বাংলা বর্ণমালা বাদ দিয়ে শুধুমাত্র ইংরেজী বর্ণমালা ব্যবহার করায় জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে শহরের বিভিন্ন স্থানে প্রায় অর্ধশত দোকানে অভিযান চালানো হয়। এসকল দোকানের মালিক ও ব্যবসায়ীদের বিলবোর্ড ও সাইনবোর্ডের নাম সংশোধনের জন্য ৭ দিনের সময় দেয়া হয়েছে। নির্ধারিত সময়সীমার পরে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

RELATED ARTICLES

Most Popular