Saturday, September 21, 2024
Homeসারাদেশবিরামপুরে পূর্ণ দিবস কর্মবিরতি, বিপাকে পড়েছেন সেবা প্রত্যাশিরা

বিরামপুরে পূর্ণ দিবস কর্মবিরতি, বিপাকে পড়েছেন সেবা প্রত্যাশিরা

নবদূত রিপোর্টঃ

পদ-পদবিসহ বেতন স্কেল ও সামাজিক মর্যাদা নিয়ে বৈষম্যের প্রতিবাদে সারাদেশের মতো দিনাজপুরের বিরামপুর উপজেলা ভূমি অফিস কার্যালয় প্রাঙ্গণে বাংলাদেশ ভূমি প্রশাসন সহকারী সমিতি ও কালেক্টরেট সহকারি সমিতির পূর্ণদিবস কর্মবিরতি চলছে। এসময় উপজেলা ভূমি অফিসে আসা সেবা প্রত্যাশিদের পড়তে হয় চরম বিপাকে।

আজ ২রা মার্চ (বুধবার) সকাল ৯টা থেকে আন্দোলনকারীরা বিরামপুর উপজেলা ভূমি অফিস কার্যালয়ের চত্ত্বরে কর্মবিরতি শুরু করেন।
কর্মবিরতিতে বিভিন্ন সরকারি অফিসের কর্মচারীদের পদ-পদবিসহ বেতন স্কেল ও মর্যাদা বৃদ্ধি করলেও একই পদে থাকা দেশের সার্বিক উন্নয়নের চালিকাশক্তি জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, ভূমি অফিসে কর্মরত কর্মচারীদের জন্য তা করা হয়নি, ফলে তারা মর্যাদাহানীসহ নানা বঞ্চনার শিকার হয়েছে।

তারা আরো বলেন, বিভিন্ন প্রশাসনে কর্মরত পদবি পরিবর্তন ও বেতন স্কেল নির্ধারণ করা হলেও তাদের বিষয়টি নিয়ে বারবার আশ্বাস দিয়েও সেটা বাস্তবায়ন হচ্ছে না। এসময় দাবি আদায় না হলে প্রয়োজনে আরও কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা।

এসময় কর্মবিরতিতে বাংলাদেশ কালেক্টরট সহকারি সমিতি (বাকাসস) এর দিনাজপুর জেলা শাখার সদস্য মোঃ সাদ্দাম হোসেন, সায়রাত সহকারী, মোঃ তরিকুল ইসলাম, নাজির- কাম- ক্যাশিয়ার,শারাবান তহুরা,অফিস সহকারী কাম-কম্পিঃমুদ্রাঃ, মাহবুবা খাতুন,সার্টিফিকেট পেশকার ও বিরামপুর উপজেলা ভূমি অফিসের কার্যালয়ে কর্মরত কর্মচারীরা উপস্থিত ছিলেন।
গত ১মার্চ থেকে শুরু হওয়া এই কর্মবিরতি চলবে চলতি মাসের ২৪ তারিখ পর্যন্ত।

RELATED ARTICLES

Most Popular