Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনঢাবির হলগুলোতে প্রশাসন দায়সারা ভূমিকা পালন করছে : ছাত্রদল

ঢাবির হলগুলোতে প্রশাসন দায়সারা ভূমিকা পালন করছে : ছাত্রদল

নবদূত রিপোর্ট:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হলগুলোতে প্রশাসনের দায়সারা ভূমিকার জন্যই নির্যাতনের ঘটনা ঘটছে বলে মন্তব্য করেছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রদল।

শনিবার (১২ মার্চ) হল ছাত্রদলের সভাপতি গাজী মো. সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক মাহমুদউল্লাহ নীরব স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে এ মন্তব্য করা হয়।

প্রতিবাদ লিপিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় শেখ মুজিবুর রহমান হলের অপরাধ বিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আবু তালিবসহ সাধারণ শিক্ষার্থীদের উপর ছাত্রলীগ কর্মীদের অত্যাচার-নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রদল। আবু তালিবকে যারা নির্যাতন চালিয়েছে তারা সবাই ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং ছাত্রলীগের হল সভাপতি মেহেদী হাসান শান্তর অনুসারী।

এতে আরও বলা হয়, অবিলম্বে নির্যাতনকারী শান্ত, বাঁধন, শাহাবুদ্দিন ও ফাগুনসহ সকল নির্যাতনকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। আবাসিক দলগুলোতে নির্যাতনের ঘটনা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং হল প্রশাসনের অযোগ্যতার প্রমাণ বহন করে। আমরা সব ধরনের নির্যাতন বন্ধের দাবি জানাচ্ছি।

ছাত্রদল দাবি করে, ছাত্রলীগের নতুন হল কমিটি হওয়ার পর থেকে প্রতিটি হলেই সাধারণ শিক্ষার্থীদের উপর নির্যাতনের পরিমাণ বেড়ে গিয়েছে এবং প্রশাসন বরাবরের মতো দায়সারা ভূমিকা পালন করছে। আমরা শেখ মুজিবুর রহমান হল ছাত্রদল নির্যাতনের শিকার আবু তালিবসহ সকল সাধারণ শিক্ষার্থীদের পাশে আছি এবং পাশাপাশি নির্যাতনকারী ছাত্রলীগ কর্মীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার গভীর রাতে বঙ্গবন্ধু হলের ২০১ (ক) নম্বর কক্ষে অপরাধ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবু তালিবকে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয় বলে অভিযোগ ওঠে একই হলের ২০১৮-১৯ সেশনের চার ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে। তারা হলেন, সমাজকল্যাণ বিভাগের শেখ শান্ত আলম, ইসলামের ইতিহাস বিভাগের ইমদাদুল হক বাঁধন, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের শাহাবুদ্দিন ইসলাম বিজয় ও আইন বিভাগের নাহিদুল ইসলাম ফাগুন।

RELATED ARTICLES

Most Popular