Saturday, September 21, 2024
Homeসারাদেশরামপালে বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল জলিল পাবলিক লাইব্রেরী উদ্বোধন

রামপালে বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল জলিল পাবলিক লাইব্রেরী উদ্বোধন

নবদূত রিপোর্টঃ

বাগেরহাটের রামপালে বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধা , যুদ্ধ কালীন কমান্ডার শেখ আব্দুল জলিল পাবলিক লাইব্রেরীর শুভ উদ্বোধন করা হয়েছে।

আজ শনিবার সকাল ১০টায় রামপাল উপজেলার নির্বাহী অফিসার মোঃ কবীর হোসেন উপস্থিত থেকে এ লাইব্রেরীর শুভ উদ্বোধন করেন।

এসময় আমাদের গ্রাম’র পরিচালক রেজা সেলিম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মোজাফফর হোসেন, ভাইস চেয়ারম্যান মোঃ নূরুল হক লিপন, জেলা পরিষদ সদস্য অসিত বরন কুন্ডু, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জিয়াউল হক সহ অনেক বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক ও স্থানীয় জন সাধারণ উপস্থিত ছিলেন।

লাইব্রেরী উদ্বোধন শেষে বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল জলিল স্মরণে আমাদের গ্রাম’র সম্মেলন কক্ষে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

রামপাল সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ বজলুর রহমান’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামপাল উপজেলা পরিষদের চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার দেওয়ান লালন আহম্মেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নূরুল হক লিপন ও মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ হোসনেয়ারা মিলি।
স্মরণ সভায় দূর্নিতী দমন কমিশনের মহা- পরিচালক কে.এম. সোহেল, জাতীয় গ্রন্থ কেন্দ্রের পরিচালক মিনার মনসুর, নিউইয়র্ক থেকে ডঃ তৌহিদ রেজা নূর, উপজেলা নির্বাহী অফিসার মোঃ কবীর হোসেন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুকান্ত কুমার পাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আঃ হামিদ শেখ, বীর মুক্তিযোদ্ধা কালীপদ অধিকারী, বীর মুক্তিযোদ্ধা হেকমত আলী শেখ, রামপাল প্রেস ক্লাবের সভাপতি হাওলাদার আঃ হাদি, সাধারণ সম্পাদক মোঃ সাইফুল আলম (বকতিয়ার), শিক্ষক নাজমুল হাসান ও বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল জলিলের একমাত্র সন্তান ও রামপাল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ সাদী এ সময় বীর মুক্তিযোদ্ধা বৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, আমাদের গ্রাম’র সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটির সার্বিক সমন্বয়ক হিসেবে দ্বায়িত্ব পালন করেন আমাদের গ্রাম’র সম্মানিত পরিচালক রেজা সেলিম এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশিষ্ট কবি ও লেখক বিষ্ণুপদ বাকচী।

স্মরণ সভায় বক্তারা বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল জলিলের জীবন ও কর্মের বিভিন্ন দিক তুলে ধরেন এবং মহান আল্লাহর কাছে তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

RELATED ARTICLES

Most Popular