Saturday, September 21, 2024
Homeসারাদেশলালমনিরহাটে শ্রমিক ইউনিয়নের সাধারণ শ্রমিকদের মানববন্ধন

লালমনিরহাটে শ্রমিক ইউনিয়নের সাধারণ শ্রমিকদের মানববন্ধন

নবদূত রিপোর্টঃ

লালমনিরহাট জেলা বাস মিনিবাস ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং ২৪৯৩ এর নামে ক্রয়কৃত প্রস্তাবিত নিজস্ব অফিস নির্মাণাধীন ৮ শতক জমি অবৈধ ভাবে বিক্রি করে অর্থ আত্মসাতের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে লালমনিরহাটের সাধারণ শ্রমিকরা।

১৬ মার্চ (বুধবার) সকালে লালমনিরহাট কেন্দ্রীয় বাস টার্মিনালের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সাধারণ শ্রমিকরা জানান, শ্রমিকদের তিল তিল করে জমা রাখা টাকায় কল্যাণ ফান্ড গঠন করা হয়েছিলো সেই কল্যাণ ফান্ডের ৩ লাখ ২৫ হাজার টাকায় গত ২৯ সেপ্টেম্বর ২০০৮ তারিখে ৫২০৩/৮ নম্বর কবলা দলিলমুলে কেনা ৮ শতক জমিতে শ্রমিক ফেডারেশনের নিজস্ব ভবন নির্মানের কথা ছিলো। ভবন নির্মানের আগ পর্যন্ত জমি দেখাশুনা ও পরিচালনা করার দায়িত্বে ছিলো তখনকার শ্রমিক ইউনিয়নের কয়েকজন সদস্য। গত ২৩ অক্টোবর ২০১৮ তারিখে ৬১২৮/১৮ এসকে ফিরোজ আজগর মিন্টু দাতা সদস্য হয়ে কয়েকজন স্বার্থপর সদস্যদের সহায়তায় শহরের সাপটানা (যুগীটারী) এলাকার আমান উল্ল্যাহর নিকট ৭ লাখ ২৫ হাজার টাকায় বিক্রি করে। য়া রেজুলেশন বহির্ভূত।

সাধারণ শ্রমিকদের আয়োজনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ নেয় শ্রমিক নেতা রবিন হোসেন বাপ্পি, সংগঠনটির সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মৃত আজাহার ড্রাইভারের ছেলে সিফাত হোসেন মুন্না, শ্রমিক নেতা আনারুল হক দুলু, জাকির হোসেন লাবু, নুরুন্নবী বকুল, আশরাফ হোসেন, মাইক্রো শ্রমিক নেতা আমুনুল ইসলাম আপেল, আদম আলীসহ ২ শতাধিক সাধারণ শ্রমিক। আগামী ২১ মার্চ সভাপতি ও সাধারণ সম্পাদকের ডাকা সাধারণ সভার প্রতিবাদ করেন তারা।

এর আগে জমি বিক্রির অভিযোগ তুলে সাধারণ শ্রমিকদের পক্ষে আনারুল হক দুলু ও সিফাত হোসেন মুন্না বাদি হয়ে মিন্টু এবং মিন্টুকে সহায়তা করায় ৪জনের নাম উল্লেখ করে লালমনিরহাট সদর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে।

RELATED ARTICLES

Most Popular