Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনভিলেজ ডক্টর ফাউন্ডেশন উদ্ভোধন হলো সাভারে

ভিলেজ ডক্টর ফাউন্ডেশন উদ্ভোধন হলো সাভারে

গবি প্রতিনিধিঃ

মানুষ ও মানবতার জন্য স্লোগানে একটি অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে ঢাকার অদূরে সাভারে ভিলেজ ডক্টর ফাউন্ডেশন এর উদ্ভোধন করা হয়েছে।

শুক্রবার (২৫ নভেম্বর) সকালে শহরের সেনওয়ালী এলাকায় গণ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক (নৃবিজ্ঞান) এবং ট্রি (ট্রেনিং এডুকেশন ফর এম্পাওয়ার্মেন্ট) নামক সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য ও  প্রধান উপদেষ্টা শহীদ মল্লিক এই ফাউন্ডেশন উদ্ভোধন করেন। 

এ সময় প্রধান উপদেষ্টা শহীদ মল্লিক এন্টিবায়োটিক ব্যবহারে সমাজের সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান। 

ফাউন্ডেশনের চেয়ারম্যান উজ্জ্বল সাহা বলেন, ভিলেজ ডক্টর ফান্ডেশনের নামকে আমরা সারা দেশে পরিচিত করতে চাই। সুনির্দিষ্ট প্রশিক্ষনের মাধ্যমে আমরা গ্রামে চিকিৎসা সেবা দিব এবং পাশাপাশি শিক্ষা, সামাজিক কাজ, অল্প খরচে স্বাস্থ্যসেবা আনাই আমাদের প্রধান লক্ষ্য। এছাড়াও যুব উন্নয়ন, ভেটেরিনারি সাহায্য, শিক্ষা সহায়তা, পুষ্টিকর ও মানসম্মত খাদ্য সরবরাহ করার মতো কাজও ভিলেজ ডক্টর ফাউন্ডেশন করে থাকে।

প্রধান নির্বাহী ও ঔষুধ বিজ্ঞানী পবিত্র কুমার শীল বলেন, “আমরা ভিলেজ ডক্টর ফাউন্ডেশন আশা করি শুধু শহর নয় গ্রামেও স্বাস্থ্য সেবা প্রদানে প্রধান ভূমিকা পালন করবে স্বাস্থ্য ও চিকিৎসার বিভিন্ন শাখার স্নাতক ডিগ্রীধারী ব্যক্তিগণ।

তিনি আরও বলেন, গ্রামীণ স্বাস্থ্য সেবা এখনও সম্পূর্ণ না হওয়ায় অতি-স্বল্প মূল্যে উন্নত মানবসম্পন্ন ওষুধ নিশ্চিত করা, সঠিক চিকিৎসা ও পরামর্শ প্রদান করা সহ স্বাস্থ্য বিষয়ক সচেতনতা ও প্রাথমিক শিক্ষা প্রদান করা ভিলেজ ডক্টর ফাউন্ডেশনের প্রধান লক্ষ্য।

এছাড়াও উপস্থিত ছিলেন আইন বিষয়ক উপদেষ্টা অ্যাডভোকেট অরুপ দাস শ্যাম, হিসাব বিষয়ক উপদেষ্টা ব্যাংকার অসীম কুমার রায়, জেনারেল ম্যানেজার সজল সিংহ, স্বাস্থ্য প্রকল্পের পরিচালক জয় সরকার, ভেটেরিনারি প্রকল্পের পরিচালক তানভীর আহমেদ, গণ সংযোগ কর্মকর্তা গৌরব শীল  সহ উক্ত ফাউন্ডেশনের শুভাকাঙ্ক্ষীগণ।

উদ্বোধনী অনুষ্ঠানের শেষে অসহায় মানুষের মধ্যে খাদ্য বিতরণ করা হয়।

RELATED ARTICLES

Most Popular