Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনক্যাম্পাসে ছাত্রলীগ নেতা-কর্মীর হাতে উত্যক্ত জাবি ছাত্রী

ক্যাম্পাসে ছাত্রলীগ নেতা-কর্মীর হাতে উত্যক্ত জাবি ছাত্রী

ক্যাম্পাস ডেস্ক:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের দুইজন নেতার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে উত্ত্যক্ত করার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৮ জুলাই) ভুক্তভোগী ছাত্রী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেন প্রত্নতত্ত্ব বিভাগের এই শিক্ষার্থী।

অভিযুক্তরা হলেন- জাবি শাখা ছাত্রলীগের সহ-সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন ও শাখা ছাত্রলীগের কর্মী আবুল কালাম আজাদ।
তারা দুজনেই মীর মশাররফ হোসেন হলের আবাসিক ছাত্র।

অভিযোগে বলা হয়, বৃহস্পতিবার অভিযোগকারী শিক্ষার্থী জরুরী প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের দিকে যাওয়ার সময় চৌরঙ্গী নামক জায়গায় দেলোয়ার (রসায়ন -৪৪) এবং আজাদ (মার্কেটিং -৪৪) তার পথ রোধ করে এবং পোশাক সম্পর্কে অশ্লীল কথাবার্তা বলেন। তার বন্ধু এই ঘটনার প্রতিবাদ করলে তাদের দেখে নেওয়ার হুমকি দেওয়া হয়।

তবে অভিযুক্ত দেলোয়ার এ ঘটনা অস্বীকার করে বলেন, এ ব্যাপারে তিনি কিছু জানেন না।

আরেক অভিযুক্ত আজাদ গণমাধ্যমকে বলেন, আসলে এটা আমাদের মধ্যে ভুল বোঝাবুঝি ছিল। পরবর্তীতে সহকারী প্রক্টর মেহেদী ইকবাল স্যার বিষয়টি নিয়ে আমাদের দু’পক্ষকের মধ্যে মীমাংসা করে দিয়েছেন। তাই এ নিয়ে আপাতত কিছু বলতে চাই না।

তবে সহকারী প্রক্টর মেহেদী ইকবাল মীমাংসার বিষয় অস্বীকার করে বলেন, এরকম ঘটনায় মীমাংসার কোনো সুযোগ নেই। আমি অভিযোগকারী ওই শিক্ষার্থীকে অভয় দিয়েছি। এর বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ. স. ম. ফিরোজ-উল-হাসান বলেন, আমরা একটি অভিযোগ পেয়েছি। তবে এটি শৃঙ্খলা কমিটিতে যাবে নাকি যৌন নিপীড়নবিরোধী সেলে যাবে তা নিশ্চিত হয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

RELATED ARTICLES

Most Popular