Saturday, September 21, 2024
Homeস্বাস্থ্যআপাতত টিকা পাচ্ছে না ১৮ বছরের কমবয়সীরা

আপাতত টিকা পাচ্ছে না ১৮ বছরের কমবয়সীরা

নবদূত রিপোর্টঃ

আঠারো বছরের কমবয়সীদের আপাতত কোনো টিকা দেওয়া হবেনা বলে জানান স্বাস্থ্য অধিদপ্তর। আজ রোববার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানানো হয়েছে।

আজ রবিবার(৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর এক বুলেটিনে জানায়, টিকার সংকুলান মাথায় রেখে আপাতত ১৮ বছরের কম বয়সীদের এর আওতার বাইরে রাখা হচ্ছে। স্বাস্থ্য অধিদপ্তরের ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্য সচিব মো. শামসুল হক জানান, আঠারো বছরের কম বয়সীদের টিকা দেয়ার বিষয়টি তাদের জানা নেই। এই বিষয়টি সরকারের ভাবনায় থাকায় পরবর্তীতে কোনো সিদ্ধান্ত হলে জানিয়ে দেয়া হবে।

এরআগে গতকাল শনিবার(৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এক অনুষ্ঠানে বলেছিলেন, ১৮ বছরের নিচে শিক্ষার্থীদের জন্য ফাইজার এবং মডার্নার টিকা দেওয়া হতে পারে।

মন্ত্রী আরও বলেন, ১৮ বছরের ওপরে যে কোনো টিকা দেওয়া যাবে। ১৮ বছরের নিচে হলে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও অন্যান্য দেশের নির্দেশনা দেখে ফাইজার ও মডার্নার টিকা দেওয়া হতে পারে। ১২ বছরের বেশি হলে অন্যান্য দেশে যেভাবে দেওয়া হচ্ছে, বিশেষ করে যুক্তরাষ্ট্র ও ব্রিটেনে শিশুদের ফাইজার এবং মডার্নার টিকা দেওয়া হচ্ছে। আমরাও এটি অনুসরণ করতে পারি।

RELATED ARTICLES

Most Popular