Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনঅবশেষে খুললো ঢাবির আবাসিক হল

অবশেষে খুললো ঢাবির আবাসিক হল

নবদূত রিপোর্ট:


দীর্ঘ দেড় বছর অপেক্ষার প্রহর শেষে আজ মঙ্গলবার(৫ অক্টোবর) খুলেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের( ঢাবি) আবাসিক হল। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারনী সভা সিন্ডিকেটের সিদ্ধান্তের আলোকে কমপক্ষে একডোজ করোনা টিকা নেয়া শর্তে অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য খুলেছে আবাসিক হল।

মঙ্গলবার(৫ অক্টোবর) সরেজমিনে গিয়ে দেখা যায়, সকাল থেকেই আসতে শুরু করেছে শিক্ষার্থীরা। বেলা বাড়ার সাথে সাথে বাড়তে শুরু করে শিক্ষার্থীদের আগমনের সংখ্যা। হলগুলোর গেইটে হাউজ টিউটররা চেয়ার-টেবিলে শিক্ষার্থীদের বরণ করে ফুল, চকলেট ও বিশ্ববিদ্যালয়ের লোগো সম্বলিত মাস্ক দিয়ে। হলে ঢুকতে চেক করা হচ্ছে শরীরের তাপমাত্রা, করানো হচ্ছে স্যানিটাইজেশন। শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হচ্ছে স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশিকা।

আগত শিক্ষার্থীদের মাঝে লক্ষ্য করা যাচ্ছে উৎসাহ, উদ্দীপনা। হলে ওঠতে পেরে শিক্ষার্থীরা আছেন খোশ মেজাজে।


সলিমুল্লাহ মুসলিম হলের আবাসিক শিক্ষার্থী হিজবুল্লাহ নিহার সাঈদ বলেন,”অনেকদিন পর হলে প্রবেশ করে পেরে ভালো লাগছে। এতদিন মেসে ছিলাম অনেক বেশি কষ্ট করতে হয়েছে। এখন অন্তত পড়ার পরিবেশটা পাবো। যারা প্রাক্তন হয়ে গেছে তাদের বের করে সবার জন্য ভালো হবে। বর্তমান শিক্ষার্থী ভালোভাবে থাকতে পারবে এবং পড়ার পরিবেশ পাবে।

মাস্টার দা সূর্যসেন হলের আবাসিক শিক্ষার্থী তৌহিদ হাসান বলেন, এই দিনটির জন্য অপেক্ষা করছিলাম, অবশেষে পেলাম। এখন মনে হচ্ছে পৃথিবীটা অসুস্থ, সব স্বাভাবিক। হল কর্তৃপক্ষকে ধন্যবাদ সুন্দরভাবে আমাদের বরণ করে নেয়ার জন্য।

RELATED ARTICLES

Most Popular