Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনবিজয়ের সুবর্ণজয়ন্তীতে তিতুমীর নাট্যদলের পরিবেশনা ‘ঝিনুক’

বিজয়ের সুবর্ণজয়ন্তীতে তিতুমীর নাট্যদলের পরিবেশনা ‘ঝিনুক’

ক্যাম্পাস ডেস্ক:

বিজয়ের সুবর্ণজয়ন্তী’র দারপ্রান্তে বাংলাদেশ। আসছে ১৬ ই ডিসেম্বর বাংলাদেশের বিজয় অর্জনের পঞ্চাশ বছর পূর্তি হবে। বিজয়ের এ মাইলফলক ভিন্ন আঙ্গিকে রাঙিয়ে রাখতে রাজধানীর সরকারি তিতুমীর কলেজ নাট্যদল একদিনব্যাপী ‘বিজয় নাট্যোৎসব’ নামে একটি নাট্যোৎসব করতে যাচ্ছে। রবিবার (১২ই ডিসেম্বর) বেলা ১১ঃ৩০ এ শহীদ বরকত মিলনায়তনে এ অনুষ্ঠান শুরু হবে।


অনুষ্ঠানে দুটি নাটকের সাথে নাচ,গান,কবিতা আবৃত্তিও থাকবে। নাটক দুটির একটি নির্দেশনা দিয়েছেন তিতুমীর নাট্যদলের সাধারণ সম্পাদক ওমর আহমেদ অভ্র। নাট্যোৎসবের সবচেয়ে বড় আকর্ষণ নাটক “ঝিনুক”। যেটি রচনায় ও নির্দেশনায় রয়েছেন তিতুমীর নাট্যদলের সভাপতি ওলিউল্লাহ তুহিন। ‘ঝিনুক’ নাটকটির বিষয়ে ওলিউল্লাহ তুহিন বলেন “নাটকটি চলমান মহামারী ধর্ষনের উপরে লেখা। ধর্ষনের শিকার এক বোন হারানো ভাইয়ের আত্মার চিৎকার ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। বাকিটুকু দর্শকদের জন্য জমা রাখলাম।”


তিতুমীর নাট্যদলের এ আয়োজনকে স্বাগত জানিয়ে অধ্যক্ষ মোসাঃ তালাত সুলতানা বলেন “তিতুমীর কলেজের সাথে মুক্তিযুদ্ধের ইতিহাস ওতপ্রোতভাবে জড়িত। বিজয়ের পঞ্চাশ বছর পূর্তিতে তিতুমীর নাট্যদলের এ অনন্য আয়োজনকে অবশ্যই স্বাগত। সুস্থ সংস্কৃতি বিকাশে যারাই কাজ করবে সবার জন্য আমার শুভকামনা।”

RELATED ARTICLES

Most Popular