Sunday, September 22, 2024
Homeশিক্ষাঙ্গনবিজয়ের সাজে নোবিপ্রবি

বিজয়ের সাজে নোবিপ্রবি

ক্যাম্পাস ডেস্ক:

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে আলোকসজ্জায় সজ্জিত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)। আগামীকাল বিজয়ের ৫০ বছরে পদার্পণ করছে বাংলাদেশ। বিজয় দিবসের সজীবতাকে ফুটিয়ে তুলতে দিনব্যাপী কর্মসূচী গ্রহণ করেছে নোবিপ্রবি।

মহান বিজয় দিবসকে বরণ করে নিতে বর্ণিল সাজে সেজছে নোবিপ্রবি। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ঘুরে দেখা যায় বিশ্ববিদ্যালয়ের প্রধান গেট, প্রশাসনিক ভবন, বঙ্গবন্ধু ম্যুরাল, একাডেমিক ভবন, অডিটোরিয়াম ভবন, হলসমূহসহ ক্যাম্পাসের প্রধান প্রধান সড়কসমূহ বাহারি রঙের ছড়াছড়ি। লাল-সবুজ মানেই বাংলাদেশ। লাল সবুজের আলোকসজ্জা যেন বাংলাদেশের বিজয়কে ফুটিয়ে তুলছে।

১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাঙালি জাতি পরাধীনতার শেকল ভেঙ্গে প্রথম স্বাধীনতার স্বাদ গ্রহণ করে। ২৪ বছরের পরাধীনতাকে ছিন্ন করে জাতির ভাগ্যাকাশে দেখা দেয় এক নতুন সূর্যোদয়। সমস্বরে একটি ধ্বনি যেন নতুন বার্তা ছড়িয়ে দেয় ‘জয়বাংলা’ বাংলার জয়, পূর্ব দিগন্তে সূর্য উঠেছে, রক্ত লাল, রক্ত লাল, রক্ত লাল। মহামুক্তির আনন্দ ঘোর এই দিনে এক নতুন উল্লাস জাতিকে প্রাণ সঞ্চার করে সজীবতা এনে দেয়।

বিজয়ের এই সজীবতাকে ফুটিয়ে তুলতে নোবিপ্রবিতে নেওয়া হয়েছে দিনব্যাপী কর্মসূচী। সকাল ১০ টায় জাতীয় পতাকা উত্তোলন এবং বিজয় র‍্যালীর মাধ্যমে কর্মসূচী শুরু হবে। পরবর্তীতে ১০.৩০ মিনিটে শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং ১১ টায় বীর মুক্তিযুদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

দুপুর ১২.৩০ মিনিটে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে প্রীতি ফুটবল, পিলো পাসিং এবং কুড়িতে বল নিক্ষেপ খেলা অনুষ্ঠিত হবে। পরবর্তীতে বিকাল ৪ টায় বিজয়ের সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষের শপথ গ্রহনের মাধ্যমে দিনব্যাপী কর্মসূচীর সমাপ্তি হবে।

RELATED ARTICLES

Most Popular